সিটি নির্বাচন: আইনশৃঙ্খলা রক্ষাসহ প্রাণহানি ঠেকাতে নজরদারির নির্দেশ

0
43

শ্রীপুর বার্তা ডেস্ক:

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন বলেছেন, ‘গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাসহ প্রাণহানি ঠেকাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সার্বক্ষণিক নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার দুপুরে গাজীপুর জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন,‘ আমারা আশা করছি গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন রংপুর সিটি করপোরেশন নির্বাচনের চেয়ে আরও ভালো হবে।’

এর আগে তিনি আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন। বিভাগীয় কমিশনার কে এম আলী আজমের সভাপতিত্বে ও জেলা প্রশাসক (ডিসি) ড. দেওয়ান মো. হুমায়ুন কবীরের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সঞ্জীব কুমার দেবনাথ, ঢাকা রেঞ্জের ডি আই জি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান প্রমুখ।

তিনি আরও বলেন, ‘লেভেল প্লেইং ফিল্ড হিসেবে কমিশন প্রথমে ভোটারকে গুরুত্ব দিচ্ছে। প্রতিটি ভোটার যেন তার পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বিঘ্নে ফিরে যেতে পারে সে ব্যবস্থা কমিশন নিশ্চিত করবে। প্রার্থীদের লেভেল প্লেইং ফিল্ডের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ম্যাজিস্ট্রেট নিয়োগ রয়েছে। প্রত্যেক প্রার্থী যেন স্বাচ্ছন্দ্যে তাদের প্রচার প্রচারণা কার্যক্রম চালাতে পারে এবং এটি তারা ২৪ এপ্রিলের পর থেকে করতে পারবেন। প্রার্থীদের নির্বাচনী প্রচারণা বা আচরণবিধি লঙ্ঘনের ব্যাপারে তিনি বলেন, ‘কমিশন আইনি প্রক্রিয়ার মাধ্যমে চলে। কেউ আচরনবিধি লঙ্ঘন করলে আইনি প্রক্রিয়াতেই তার ব্যবস্থা নেওয়া হবে।’

তিনি বলেন, ‘দুই একটি কেন্দ্রে পরীক্ষামূলকভাবে ইভিএম পদ্ধতি রাখা হবে। প্রতিটি কেন্দ্রই গুরুত্বপূর্ণ বিবেচনা করে কমিশন প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। এজন্য সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সমন্বয় করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সূত্র: বাংলা ট্রিবিউন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here