শ্রীপুরে ইকবাল হোসেন সবুজ সহস্রাধিক শিক্ষার্থীকে গাওয়ালেন জাতীয় সঙ্গীত

0
235

মোশারফ হোসাইন তযু-নিজস্ব প্রতিবেদক:

বেলা তিনটার কিছু পর। মুক্তিযুদ্ধা,শিক্ষার্থী,কৃষক,শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় সহস্রাধিক মানুষ স্কুলের প্যারেড গ্রাউন্ডে উপস্থিত হয়ে জাতীয় সঙ্গীত গায়ছেন। বুকে হাত রেখে সম্মিলিত কণ্ঠে উচ্চারণ করছেন-‘আমার সোনার বাংলা,আমি তোমায় ভালোবাসি’।

সঙ্গীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। গ্রামের ভেতরে একটি স্কুলের মাঠে এমন দৃশ্য দেখে পথচারীরাও যেন পিনপতন নীরব হয়ে উঠেন,দাঁড়িয়েজান এমন একটি দৃশ্য প্রত্যক্ষ করার জন্যে।

বৃহস্পতিবার বিকেলে ব্যতিক্রমী এমন আয়োজন করেছিলেন গাজীপুরের শ্রীপুর উপজেলার ইজ্জতপুর উচ্চ বিদ্যালয় নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান। ওই স্কুলের বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমন আয়োজন ছিল। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শিক্ষার্থীরা কপালে কব্জিতে লালসালু বেঁধে বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক কুচকাওয়াজ,শারীরিক কসরত ও মুক্তিযুদ্ধ ভিত্তিক ডিসপ্লে প্রদর্শন করে।

মুক্তিযোদ্ধ নিয়ে ডিসপ্লে দেখে আবেগ্লুত কণ্ঠে প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ শিক্ষার্থীদের জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নেওয়ার কথা বলেন।

রাজীব সিরাজীর সভাপতিত্বে ও মাসুম মন্ডলের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, বীর মুক্তিযুদ্ধা নুরুল ইসলাম মন্ডল, কামাল হোসেন মোল্লা আকতারুজ্জামান, মিজানুর রহমান মনির।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here