শ্রীপুরে কৃষকের ধান ক্ষেত মাটি দিয়ে ভরাটের অভিযোগ

0
289
মাটি দিয়ে ভরাট করা হচ্ছে কৃষকের ধান ক্ষেত

শ্রীপুর বার্তা ডেস্ক:

সবুজ ধানগাছগুলো জমিতে দাঁড়িয়ে আছে। কৃষকের স্বপ্ন এবার ভালো ফলন হবে। ফসল তুলতে এখনও অনেক দিন বাকি। কিন্তু এর মধ্যেই সেই স্বপ্নে বাজের থাবা পড়ে। সবুজ হয়ে উঠা ধানের চারাগুলোর উপর ট্রাকের পর ট্রাক মাটি ফেলা হচ্ছে।

আজ বুধবার সকালে শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের নয়াপাড়া গ্রামে এই দৃশ্য দেখা যায় । জমির মালিক নয়াপাড়া গ্রামের মফিজ উদ্দিনের ছেলে নূর মোহাম্মদ গং। বুধবার দুপুরে তিনি নিজের ফসলী জমি ভরাটের বিষয়টি সাংবাদিকদের অশ্রুসজল চোখে বলেন।

তার অভিযোগ, একই এলাকার সুরুজ মিয়ার ছেলে শাহিদ গং জোরপূর্বক তাদের পৈত্রিক সূত্রে পাওয়া জমিতে মাটি ভরাট করছে। একটি কোম্পানির নিজস্ব রাস্তা তৈরির জন্য মাটি ভরাট করছে তারা। বাধা দিলে মামলা-হামলার ভয় দেখায় শাহিদ গং। তিনি আরও জানান, আমাদের জমিতে গত মঙ্গলবার থেকে মাটি ফেলা শুরু করেছে। বাধা দিতে গেলে প্রতিপক্ষ পুলিশ দিয়ে হয়রানি করার ভয় দেখিয়েছেন। নিজের জমি হারানোর শংকায় এখন পুরো পরিবার উদ্বিগ্ন।

বুধবার সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে দেখা যায়, কাঁচা সবুজ রঙের ধান গাছগুলোর ওপর মাটি ফেলে চলেছে ৭-৮টি ড্রাম্প ট্রাক। একের পর এক ঢেকে যাচ্ছে ফসলী মাঠে থাকা ধান গাছগুলো। জমির কিছুটা পশ্চিম দিকে জমির প্রকৃতি মালিকের বাড়ি। সেখানে মালিক নূর মোহাম্মদ ও তার পরিবার অসহায় দৃষ্টি নিয়ে নিজের জমি অন্যের দখলে চলে যাওয়ার দৃশ্য দেখছে। এ সময় নুর মোহাম্মদের স্বজনেরা সাংবাদকর্মীদের দেখেই ছুটে আসেন। তাদের অসহায়ত্বের কথা বলে কান্নায় ভেঙ্গে পড়েন।

অভিযোগ বিষয়ে শাহিদ বলেন, বৈধভাবে ক্রয় করে জমিতে মাটি ভরাট করা হচ্ছে। ভরাট করা জায়গায় থাকা ধান খেতের ক্ষতিপূরণও দেয়া হয়েছে। ওই পরিবারের পক্ষে একজন প্রতিনিধি ক্ষতিপূরণের টাকা গ্রহণ করেছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here