শ্রীপুরে রেলওয়ে জমি অবৈধ দখল ও স্থাপনা উচ্ছেদ

0
129

মোশারফ হোসাইন তযু

গাজীপুরের শ্রীপুর রেল ষ্টেশনে আজ দিন ব্যাপি বাংলাদেশ রেলওয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালায়। অভিযান চালিয়ে ছোট বড় প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এতে প্রায় রেলওয়ের পাঁচ কোটি টাকার জমি জবর দখল মুক্ত হয়।

জানা যায়, সম্প্রতি শ্রীপুর ,কাওরাই, সাতখামাইর , রাজেন্দ্রপুর, ইজ্জতপুর রেল ষ্টেশনের আশ-পাশে রেলওয়ের জমিতে শত শত অবৈধ স্থাপনা গড়ে উঠে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে লেখালেখি হয়। আজ রেলওয়ের সহকারী ভূমি কর্মকর্তা ও ডেপুটি কমিশনার অহিদুন্নবীর নেতৃর্ত্বে শ্রীপুর রেল ষ্টেশনের আশপাশ এলাকায় দিনভর চলে উচ্ছেদ অভিযান।

অভিযান চলাকালে প্রায় তিন শতাধিক ছোট বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করে গুঁড়িয়ে দেয়া হয়। এতে প্রায় পাঁচ কোটি টাকার জমি জবর দখল মুক্ত হয়। এর আগে রবিবার দিন ভর উপজেলার কাওরাইদ ষ্টেশন এলাকায় অনুরুপ অভিযান চালিয়ে দু’শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় তিন কোটি টাকার জমি জবর দখল মুক্ত করা হয়। দু’দিনের অভিযানে প্রায় পাঁচ শতাধিক আবৈধ স্থাপনা উচ্ছেদ করে আট কোটি টাকার জমি দখল মুক্ত করা হয়। উচ্ছেদ করা দোকান মালিকদের অভিযোগ তাদের কে পূর্বে না জানিয়ে এবং কিছু স্থাপনা বাদ দিয়ে রেলওয়ে কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান চালায়।

অভিযানে নেতৃত্ব দান কারী রেলওয়ের ডেপুটি কমিশনার অহিদুন্নবী বলেন, সকল আইন গত প্রক্রিয়া সম্পন্ন করেই উচ্ছেদ অভিযান করা হচ্ছে। এটি রেলওয়ের চলমান প্রক্রিয়া। পর্যায় ক্রমে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here