শ্রীপুরে খাসজমি নিয়ে মারামারি, নারীসহ আহত ৪

0
15

নিজস্ব প্রতিবেদক: গাজীপুরের শ্রীপুরে সরকারী খাস জমি দখলকে কেন্দ্র করে মারামারির ঘটনায় তিন নারীসহ একজন আহত হয়েছেন। সোমবার (১৫ মার্চ) রাতে উপজেলার বরমী ইউনিয়নের নিমাইচালা গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- রাশিদা খাতুন (৫০), পলি আক্তার (২২), পপি আক্তার (২৮) ও মোজাম্মেল হক মামুন। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় মঙ্গলবার (১৬ মার্চ) সকালে রাশিদা খাতুন বাদী হয়ে ছয়জনকে আসামী করে থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন, একই গ্রামের আফাজ উদ্দিন শেখের ছেলে এনামুল হাসান (৪০), মাকসুদুল হাসান (৩২), নাজমুল (২৫), মৃত আলাউদ্দিন শেখের ছেলে আফাজ উদ্দিন শেখ (৬০) , মৃত আবদুল জব্বারের ছেলে কামাল উদ্দিন সরকার (৫০) ও আবদুল হাই-এর ছেলে হোসেন (৪৮)।

অভিযোগ সূত্রে জানা যায়, নিমাইচালা গ্রামে ১ নং খাস খতিয়ানে পলি আক্তারের ক্রয়সূত্রে দখলীয় জমিজমা নিয়ে বিবাদীরা জমি জোরপূর্বক বেদখল করিয়া নেওয়ার জন্য বিভিন্ন সময় ষড়যন্ত্র করে আসছে। এ নিয়ে স্থানীয় গণ্যমান্য লোকজনদের অবহিত করিলেও বিবাদীরা কাহারো কথায় কর্ণপাত না করে বিভিন্ন সময় ভয়ভীতি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে বলে হুমকি দিয়ে আসছে। এরই জের ধরে সোমবার রাতে পলির বাড়িতে হামলা ও জিনিসপত্র ভাঙচুর করে বিবাদীরা এসময় চারজনকে পিটিয়ে আহত করে।

অভিযুক্ত এনামুল হাসান জানান, সরকারী খাস জমি নিয়ে বিরোধের জেরে মারামারির ঘটনা ঘটেছে। বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানানো হয়েছে। তাঁরা মিমাংসা করবেন।

শ্রীপুর থানার এসআই আমজাদ শেখ জানান, একজন ভুক্তভোগি জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করে পুলিশের সহযোগিতা চেয়েছেন। এরপর রাতেই ঘটনাস্থলে গিয়েছিলাম। তদন্ত অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here