কালিয়াকৈরে অবৈধ চার ইটভাটা গুঁড়িয়ে দিল পরিবেশ অধিদপ্তর

0
87

মোশারফ হোসাইন তযু-নিজস্ব প্রতিবেদক: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বড়ইবাড়ি ও দড়বাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে চার অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। এসময় চার ইটভাটাকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৮ জানুয়ারি) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব ইটভাটা গুঁড়িয়ে দেওয়ার পাশাপাশি জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রকৌশলী কাজী তামজীদ আহমেদ।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, গাজীপুরের কালিয়াকৈর বড়ইবাড়ি ও দড়বাড়িয়া এলাকায় অভিযান চালিয়েছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এসময় চারটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়।

ইটভাটাগুলো হলো বড়ইবাড়ি ন্যাশনাল ব্রিকস-১-২ কে ১০ লাখ টাকা, মা ব্রিকসকে ৫ লাখ টাকা, ৭ স্টার ব্রিকসকে ৫ লাখ টাকা মোট ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গাজীপুরসহ বিভিন্ন উপজেলায় অবৈধ সব ইটভাটায় অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। এসময় গাজীপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার উপস্থিত ছিলেন। এছাড়াও অভিযানে গাজীপুর র‌্যাব-১ ও পুলিশ সার্ভিকভাবে সহযোগিতা করেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here