শোক সভায় বরমী ইউনিয়ন যুবলীগের কমিটি ঘোষণায় চরম ক্ষোভ

0
578

নিজস্ব প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়ন যুবলীগের উদ্যোগে শোক সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

গত বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে গাজীপুর ইউনিয়ন পরিষদ চত্বরে এ শোক সভায়  অলিখিত ও বিতর্কিত বরমী ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দুই জনকে পরিচয় করিয়ে দেন গাজীপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মাসুদ পারভেজ মঞ্জু ।

বরমী ইউনিয়ন যুবলীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণার পর থেকে বরমী ইউনিয়ন যুবলীগের একাংশে দেখা দিয়েছে চরম ক্ষোভ।

ক্ষোভ প্রকাশ করে কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রতিবাদ করতে দেখা যায়-

বরমী ইউনিয়ন যুবলীগের আহবায়ক কমিটির সদস্য সচিব মানিক রায়হান তার ফেসবুক টাইমলাইনে লিখেছেন, রক্তঝড়া আগস্টে যুবলীগের কমিটি পরিচয় করে দেয়া অত্যন্ত দুঃখজনক, আমি গাজীপুর জেলা যুবলীগের সু-দৃষ্টি কামনা করছি।

বরমী ইউনিয়ন যুবলীগ নেতা ওমর ফারুক লিখেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী অনুষ্ঠানে কমিটি ঘোষণা এটা খুবই দু:খজনক। কেন্দ্রীয় ও জেলা যুবলীগের দৃষ্টি আকর্ষণ করছি।

বরমী ইউনিয়ন যুবলীগ নেতা রোমান আকন্দ লিখেছেন, শোকাবহ ঐ আলোচনা সভায় কি করে নবনির্বাচিত সভাপতি সম্পাদক কে পরিচয় করিয়ে দেয়। শোকাবহ আগস্টে এটা আমাদের কাম্য নয়।

এছাড়া বরমী ইউনিয়ন যুবলীগের নেতা নূরুল আমিনসহ একাধিক নেতাকর্মীরা ফেসবুকে যুবলীগের কমিটি নিয়ে বিরূপ মন্তব্য করছেন।

উপজেলা যুবলীগের সদস্য আনোয়ার হোসেন দিপু বলেন, বরমী ইউনিয়ন যুবলীগের কমিটি কবে, কখন, কোথায় কারা অনুমোদন দিয়েছে আমার জানা নেই। তবে  শোকাবহ আগস্টে যদি কমিটি ঘোষণা করা হয় তবে বিষয়টা খুবই দু:খজনক। তিনি আরো বলেন, ভবিষ্যতে ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটিকে না জানিয়ে এবং সকলের সমন্বয় ছাড়া যদি এ কমিটি ঘোষণা করা হয় তাহলে সকলেই প্রত্যাখান করবেন বলে জানান তিনি।

উপজেলা যুবলীগের সভাপতি মো. কমর উদ্দিন প্রতিবেদককে বলেন, বরমী ইউনিয়ন যুবলীগের কমিটি নতুন করে এখনো ঘোষণা করা হয়নি। জেলা নেতাদের সঙ্গে কথা বলে প্রস্তুতি নেয়া হবে। অতি উৎসাহী হয়ে কেউ এরকম কথা বলে থাকলে বিষয়টা তিনি দেখবেন বলে জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here