নির্ভরযোগ্য সরকারি কর্মকর্তা ও সুন্দর বাংলাদেশ

0
135
ধর্ষনের শিকার অন্ত:সত্ত্বা হয়ে শিশুর সদ্য প্রসব করা সন্তানকে দেখতে যান ইউএনও রেহেনা আকতার

সাঈদ চৌধুরী

একজন কিশোরী মা হয়েছে ! কিশোরী ধর্ষনের স্বীকার হয়েছিল ! খুব লজ্জা পেয়ে একটি লিখা লিখেছিলাম “সভ্য সমাজের দরকার কি ছিল” এই শিরোনামে ! শিশুটি জন্ম নেওয়ার পর মা শিশুটি নিয়ে কেঁদেছে শিরোনামে একটি পত্রিকা লিখা প্রকাশ করেছে ! সবই কেমন যেন ধুসর মনে হয় তাই না ?

তবুও একটি ভালো দিনের সূচনার খবর দেই । ধর্ষনের পর ঐ কিশোরীর দায়িত্ব নেয় জেলা প্রশাসন ও শ্রীপুর উপজেলা প্রশাসন । কিন্তু ছবিতে যার কোলে শিশুটিকে দেখছেন তিনি আমাদের শ্রীপুর উপজেলার  নির্বাহী কর্মকর্তা ।
অনেক সংবাদ আসে যা পড়লে মনে হয় দেশের একটি মানুষও যেন আর সংবেদনশীল নেই ! দুর্নীতির এমন অনেক কথা ওঠে যাতে মনে হয় সরকারের দপ্তরে বুঝি ভালো মানুষের অনেক অভাব !

প্রশাসন অনেক দায়িত্ব নেয় কিন্তু অনেক সময়ই দেখা যায় আর কোন ফলোআপ নেই । কিন্তু অসাধারণ একটি ভালো কাজ হল গতকাল । আমাদের শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেয়েটির প্রসবের কথা শুনে রাতেই চলে গেলেন হাসপাতালে । পরম আদরে কোলে তুলে নিলেন শিশুটিকে !

ছবিটি ভালো করে দেখেন । কি নির্ভরতায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ । এদেশে এদের মত মানুষগুলোই একদিন দুর্নীতি দূর করে আলোর মধ্যে নিয়ে আসবে ।
ভালো কাজগুলো ছড়িয়ে পড়ুক আর ভালো মানুষেরা সামনে থেকে এগিয়ে নিয়ে যাক বাংলাদেশকে ।
অনেক অনেক শুভ কামনা রইলো ইউএনও রেহেনা আকতারের জন্য । । আশা করি এই শিশুটিও নির্ভতার দীক্ষা নিয়েই একদিন আলোকিত করবে আমাদেরকে ।

শ্রীপুর বার্তা/তযু

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here