শ্রীপুরে অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন হাফেজ শামীম মৃধা

0
291

মোশারফ হোসাইন তযু-নিজস্ব প্রতিবেদক: মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারেনা? মানবতার এই গান ও আর্তমানবতার সেবায় এগিয়ে আসুন’ শ্লোগানকে সামনে রেখে সহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন শ্রীপুরের ‘স্বপ্ন উন্নয়ন ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন।

মানবতার এই সংগঠনটি শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের সমাজসেবক আবুল হাসেম মৃধার ছেলে হাফেজ শামীম আহমেদ মৃধার উদ্যোগে ও দৈনিক খবর এর শ্রীপুর প্রতিনিধি ফয়সাল আহমেদ মৃধা, ব্যবসায়ী ফজলুল হক মৃধার সহযোগিতায় এই তিন তরুণ অসহায় মানুষের পাশে থেকে কাজ করার প্রত্যয় নিয়েই সংগঠনটি ২০১৮ সাল থেকে শুরু করেন।

জানা যায়, শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নের অসহায় হতদরিদ্র, সুবিধাবঞ্চিত মানুষকে নিয়ে কেউ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাহায্যের জন্য আবেদন ও কোথাও অসহায় মানুষের সন্ধান পেলে সংগঠনের মাধ্যমে হাফেজ শামীম আহমেদ মৃধা ছুঁটে যান সেখানে। পরম দরদ আর ভালোবাসায় বাড়িয়ে দেন সহযোগিতার হাত।

সম্প্রতি গোলাম রাব্বী নামের এক তরুণ তাঁর ফেসবুকে গাজীপুর ইউনিয়নের আজুগীর চালা গ্রামের হাজেরা খাতুন (৯০) নামের এক অসহায় বৃদ্ধার করুণ আর্তনাদ তুলে ধরেন। লেখাটি চোখে পড়ে হাফেজ শামীমের। ছুঁটে যান অসহায় ওই বৃদ্ধ মহিলার কাছে। বাড়িয়ে দেন সহযোগিতার হাত। চলতি বছরেই প্রায় ৫০জন অসহায় মানুষের মুখে হাসি ফোটিয়েছেন এই সংগঠন।

স্বপ্ন উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ শামীম আহমেদ মৃধা বলেন, আর্তমানবতার সেবাই আল্লাহর নৈকট্য লাভের উত্তম পথ। গরিব দু:খী অসহায় মানুষের কল্যাণের জন্য আমার প্রয়াস অব্যাহত থাকবে। সমাজের মানুষের কল্যাণে যারা নিবেদিতপ্রাণ তারাই ইহকাল ও পরকালে সফলকাম হবে। তিনি বলেন, অসহায় গরিব দুঃখী ও সুবিধাবঞ্চিত মানুষগুলো এ সমাজেরই অংশ। তারা আমাদের কারো না কারো স্বজন। তাদের অবহেলিত রেখে দেশ ও সমাজের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। এই প্রেক্ষাপটে আমাদের সকলকে অসহায় মানুষের কল্যাণে এগিয়ে আসতে হবে।
তিনি আরো বলেন, মানুষের সেবা করতে না পারলে আমার ভালো লাগে না। সবসময় চেষ্টা করি মানুষের কল্যাণে কাজ করতে। শিক্ষানুরাগী হাফেজ শামীম আহমেদ মৃধা মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী। তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here