শ্রীপুরে রাতের আধাঁরে জমি দখলের চেষ্টা

0
790
ক্রয়কৃত জমিতে একটি ল’ চেম্বার ও আব্দুল মোতালেবের বসতবাড়ি।

শ্রীপুর বার্তা ডেস্ক:

গাজীপুরের শ্রীপুরে ১৬.৭৫ শতাংশ জমি রাতের আধাঁরে জবরদখলের চেষ্টা করেছে দুর্বৃত্তরা। রোববার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার মাওনা চৌরাস্তা বনরুপা সিনেমা হলের পেছনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জমির প্রকৃত মালিক আব্দুল মোতালিব বাদী হয়ে শ্রীপুর থানায় অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ থেকে জানা যায়, রবিউল মাস্টারের ছেলে বাচ্চু (৫০), নাঈম ( ৩০), সুমন (৩৫) লতিফ (৩২) ও জব্বারে নেতৃত্বে ৩০/৪০জন ভাড়াটিয়া সন্ত্রাসী এনে রাত তিনটার দিকে আব্দুল মোতালেবের ক্রয়কৃত বৈধ জমি দখলের উদ্দেশ্যে মহড়া দিতে থাকে। জমির চারপাশ পাকা বাউন্ডারি থাকায় গেইট ভেঙে ভেতরে প্রবেশ করে সন্ত্রাসীরা। এসময় বাড়ির সবাইকে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করার চেষ্টা করে।

আব্দুল মোতালেবের ছেলে এ্যাডভোকেট কামাল পাশা জানান, দীর্ঘদিন ধরে আমার বাবার ক্রয়কৃত জমি জবরদখল করার পাঁয়তারা করছে ভূমিদস্যু বাচ্চু। আমাদের কাছে তিনি মোটা অংকের চাঁদাও দাবী করে। চাঁদা না দিলে শান্তিতে আমাদের থাকতেও দিবে না বলে হুমকি দিতো। এনিয়ে শ্রীপুর থানায় একাদিক লিখিত অভিযোগ করা হয়েছে।

জমির মালিক আব্দুল মোতালেব জানান, শ্রীপুর উপজেলার মুলাইদ মৌজার সি.এস খতিয়ান ৫৮ এস.এ খতিয়ান ১৭৮ আর এস ১৯০ নং খতিয়ানে সি.এস ও এস.এ দাগ নং ৩৪০ আর.এস ১৮৯৭, ১৮৯৮ নং দাগে ১৬.৭৫ শতাংশ জমি প্রায় চার যুগের বেশি সময় ধরে ক্রয় সূত্রে মালিক হয়ে ওই জমিতে বসতবাড়ি নির্মাণ করে ভোগ দখল করে আসছেন। অহেতুক নাটক সাজিয়ে ঘটনার রাতে বাচ্চুর নেতৃত্বে রাত তিনটার দিকে দেশীয় অস্ত্রসস্ত্রে ওই জমি জবরদখল করতে আসে।

এ ঘটনায় অভিযুক্তদের সাথে যোগাযোগ করা হলে তাঁরা ঘটনার কথা অস্বীকার করেন।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) জাকির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বোরবার দিবাগত রাত প্রায় তিনটার দিকে মাওনা চৌরাস্তায় জমি জবরদখলের চেষ্টা করছে এমন সংবাদে এবং ওসি স্যারের নির্দেশনায় দ্রুত ঘটনাস্থলে যাই। এসময় দুর্বৃত্তরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here