সোহরাওয়ার্দীর মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন

0
129
শ্রীপুর বার্তা ডেস্ক:
গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর ঢাকাস্থ সমাধিসৌধে আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুলের  নেতৃত্বে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।
এরপর হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মাজার প্রাঙ্গণে সমাবেশ ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।
সভাপতির বক্তব্যে তিনি বলেন, গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী আজীবন মানুষের মানবিক মর্যাদা, গণতন্ত্র ও মানবতার কল্যাণে রাজনীতি করেছেন। বঙ্গবন্ধু, সোহরাওয়ার্দী, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ অবিচ্ছেদ্য এবং অভিন্ন। সোহরাওয়ার্দী রাজনৈতিক মানবিক গুণাবলীতে উজ্জীবিত একজন অসম্প্রদায়িক মানুষ ছিলেন। নতুন প্রজন্মকে সোহরাওয়ার্দী ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করে গড়ে তুলতে হবে।
এসময় আরোও বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম তালুকদার, প্রচার সম্পাদক এডভোকেট খান চমন-ই-এলাহী, নির্বাহী সদস্য মোঃ দুলাল মিয়া, মো মাসুদ আলম, সদস্য বিশিষ্ট সুরকার ও গীতিকার ডাঃ কাজী ফারুক বাবুল, কণ্ঠশিল্পী জলি আশরাফী, মোঃ দেলোয়ার হোসেন ভূইয়া প্রমুখ।
শ্রীপুর বার্তা/তযু

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here