রাজাবাড়ি ইউনিয়ন হবে একটি মডেল ইউনিয়ন: ফারুক হোসেন

0
41

মোশারফ হোসাইন তযু-নিজস্ব প্রতিবেদক: এলাকার সাধারণ মানুষের পাশে থেকে কাজ করার প্রত্যয় নিয়ে হয়েছেন জনপ্রতিনিধি। জনগণের সাথে নিজেকে সম্পৃক্ত ও এলাকার উন্নয়ন করার লক্ষ্যে ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন।

চেয়ারম্যান হিসেবে রাজাবাড়ি ইউনিয়নের দায়িত্ব গ্রহণের পর থেকেই এলাকার সার্বিক উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করে চলেছেন। গত দুই বছরে রাজাবাড়ি ইউনিয়নে ব্যাপক উন্নয়নমূলক কাজ বাস্তবায়িত হয়েছে। এতে ইউনিয়নের সাধারণ জনগণের যাতয়াতে ব্যাপক সুবিধাসহ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে মসজিদ, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন সড়কে বৈদ্যুতিক সোলার স্থাপন করে প্রশংসা কুড়িঁয়েছেন এ ইউপি চেয়ারম্যান। তার অক্লান্ত পরিশ্রমের ফলে পাল্টে গেছে ইউনিয়নের চিত্র। যাতায়াত ব্যবস্থা ভালো হওয়াতে এই ইউনিয়নের কৃষকেরা সহজেই তাদের উৎপাদিত কৃষিপণ্য খুব সহজে বাজারজাত করতে পারছে। দুই বছরে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের মধ্যে কাবিখা, কাবিটা, অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি, টিআর, বিশেষ বরাদ্দের প্রকল্প ও লোকাল গর্ভামেন্ট সার্পোট প্রজেক্ট (এলজি এসপি)-৩ প্রকল্প দিয়ে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করা হয়।

এছাড়া এ ইউনিয়ন পরিষদ থেকে অসহায়, দরিদ্ররা বিভিন্ন নাগরিক সুবিধা পাচ্ছেন। এর মধ্যে ভিজিডি কার্ড পাচ্ছেন ২২৬ জন, বি জিএফ কার্ড পাচ্ছেন ৩৬৯৮ জন, হত দরিদ্র কার্ড পাচ্ছেন ২৪৯৪ জন, বিধবা ভাতা ১০৯ জন, বয়স্ক ভাতা ৮২৮ জন, প্রতিবন্ধী ভাতা ২০১ জন, মাতৃকালীন ভাতা ১৩৭ জন ।
এছাড়াও ইউনিয়ন পরিষদ ডিজিটাল তথ্য সেন্টার থেকে সব ধরনের ডিজিটাল সুবিধা পাচ্ছে এলাকার সাধারণ জনগণ। প্রত্যেক অর্থবছরে যে উন্নয়ন বাজেট ঘোষণা করা হয় তার প্রায় ৮০ ভাগই পূরণ হয়।

সম্প্রতি রাজাবাড়ি ইউনিয়ন পরিষদ গাজীপুর জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসেবে নির্বাচিত হন। এবং গাজীপুর জেলা প্রশাসন ইউপি চেয়ারম্যানের হাতে শ্রেষ্ঠ পদকও তুলে দেন। শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ নির্বাচিত হওয়ায় গত ১৩ জুলাই ফারুক হোসেনকে গণসংবর্ধনা দিয়েছেন এলাকাবাসী।

ইউনিয়ন পরিষদের সার্বিক উন্নয়ন বাস্তবায়ন নিয়ে কথা হয় চেয়ারম্যান মো. ফারুক হোসেনের সাথে । আলাপকালে তিনি শ্রীপুর বার্তাকে বলেন, শুধু আমার ইউনিয়ন নয় দেশে সবগুলো ইউনিয়নেই ব্যাপক উন্নয়ন মূলক কাজ বাস্তবায়ন হয়েছে। দেশে প্রত্যান্ত অঞ্চলে যে উন্নয়ন হয়েছে তা কেবল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই হয়েছে। কেননা তিনি এ দেশ ও দেশের সাধারণ মানুষকে ভালোবাসেন।

তিনি আরো বলেন, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট মো.রহমত আলী শ্রীপুর উপজেলায় দৃশ্যমান ব্যাপক উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করেছেন। তার উন্নয়নমূলক কাজ গুলো সাধারণ জনগণের কাছে তুলে ধরতে সাংসদপুত্র জামিল হাসান দুর্জয়ের নেতৃত্বে ব্যাপকভাবে গণসংযোগ, বিল বোর্ড, লিফলেট বিতরণ ও প্রচারণা করে যাচ্ছি। তার জনপ্রিয়তা ও উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করায় জাতীয় নির্বাচনে গাজীপুর-৩ আসনের অভিভাবক রহমত আলী কোন কারণে মনোনয়ন না চাইলে দলীয় মনোনয় তার ছেলে জামিল হাসান দুর্জয় পাবেন বলে তিনি আশাবাদী।

তিনি আরো বলেন, ২০১৬ সালে ইউপি নির্বাচনে জামিল হাসান দুর্জয়ের নেতৃত্বে উপজেলার ৮টি ইউনিয়নে নৌকা মার্কা জয়ী হন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই কেবল দেশে উন্নয়ন হয়। দেশে এ উন্নয়নের ধারাবাহিকতাকে ধরে রাখতে হলে সামনে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here