প্রধানমন্ত্রী’র জন্মদিন উপলক্ষে শ্রীপুর উপজেলা আ’লীগের কর্মসূচি

0
47
ফাইল ছবি

শ্রীপুর বার্তা ডেস্ক

দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামীকাল (২৮ সেপ্টেম্বর) ৭২তম জন্মদিন। ১৯৪৭ সালের এই দিনে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রবক্তা স্বপ্নদর্শী এই নেত্রী ১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহনের পর থেকে দীর্ঘ আন্দোলন সংগ্রামের মধ্যে দিয়ে দলকে সুসংগঠিত করেন এবং ১৯৯৬ সালে প্রথম, ২০০৮ সালে দ্বিতীয় এবং ২০১৪ সালে তৃতীয়বারের মত নির্বাচনে জয়লাভ করে দলকে দেশের নেতৃত্বের আসনে বসাতে সক্ষম হন। তাঁর নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে। স্থায়ী অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বনির্ভরতা, নারীর ক্ষমতায়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, গ্রামীণ অবকাঠামো, যোগাযোগ, জ্বালানী ও বিদ্যুৎ, বাণিজ্য, আইসিটি এবং এসএমই খাতে এসেছে ব্যাপক সাফল্য।

এছাড়া যুদ্ধাপরাধীদের বিচার, জঙ্গিবাদ প্রতিরোধ, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনীদের বিচার, পার্বত্য চট্টগ্রামের ঐতিহাসিক শান্তি চুক্তি সম্পাদন, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতিসহ জাতীয় জীবনের বহুক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জন করেছেন তিনি।

মাননীয় প্রধানমন্ত্রীর শুভ জন্মদিন উপলক্ষে ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে শ্রীপুর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

গাজীপুর-৩ সংসদীয় আসনের আ.লীগের মনোনয়ন প্রত্যাশী বর্তমান সাংসদ এ্যাড. রহমত অালীর ছেলে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ সম্পাদক জামিল হাসান দুর্জয় এসব কর্মসূচীতে নেতৃত্ব দিবেন।

স্থানীয় সাংসদ এর ব্যাক্তিগত সহকারী আলহাজ্ব এস.এম জাহাঙ্গীর আলম সিরাজী কর্তৃক সংবাদ মাধ্যমে পাঠানো বিশেষ বার্তায় তিনি আগামীকাল মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গাজীপুরের ঢাকা ময়মনসিংহ মহাসড়কের হোতাপাড়া থেকে জৈনা বাজার হয়ে মাওনা চৌরাস্তা পর্যন্ত ৩০০০ মটরবাইক, ১০০০ প্রাইভেটকার ‍ও মাইক্রোবাস সহকারে বিশাল শোভাযাত্রার কর্মসূচী গ্রহণ করার কথা উল্লেখ করেছেন। এছাড়াও এ কর্মসূচির অংশ হিসেবে কেক কাটা ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here