মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপী কর্মসূচি

0
59

শ্রীপুর বার্তা ডেস্ক:

মহান বিজয় দিবস- ২০১৭ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে।

আজ বুধবার (২৯ নভেম্বর)  বিকেলে  বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুলের  সভাপতিত্বে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়।

মাসব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে :

১ ডিসেম্বর শুক্রবার সকাল ৮ টায় ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন।

৫ ডিসেম্বর হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর সমাধিসৌধে পুস্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন।

৯ ডিসেম্বর শনিবার বিকেলে সেগুনবাগিচাস্থ জুম বাংলাদেশ স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা।

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুরস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ এবং বিকেলে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় ৫১,৫১/এ, পুরানা পল্টন, ঢাকায় ‘বঙ্গবন্ধু-মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল।

২৩ ডিসেম্বর সকালে জাতীয় প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধু-মানবতা ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা।

৩১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে সমাপণী অনুষ্ঠান উপলক্ষে আলোচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ এবং প্রকাশিতব্য ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ স্মরণিকার মোড়ক উন্মোচন।

এছাড়াও বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর চিত্রকর্ম সম্বলিত পোস্টার, ‘মানবতার জননী জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক মিক্সড গানের অ্যালবাম প্রকাশ ও মাসব্যাপী ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা’ শীর্ষক প্রচারাভিযান পরিচালিত হবে।

শ্রীপুর বার্তা/তযু

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here