শ্রীপুরে নিরাপদ সড়কের দাবীতে ছাত্র ও শ্রমিকদের আন্দোলন

0
128

মোশারফ হোসাইন তযু-নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের শ্রীপুরে নিরাপদ সড়কের দাবী ও সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহত এবং আহত হওয়ার ঘটনাকে কেন্দ্র বিক্ষোভ মিছিল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রেখেছেন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বিভিন্ন কারখানার শ্রমিকেরা।

শনিবার (৪জুলাই) সকালে শ্রীপুরের প্রাণকেন্দ্র মাওনা চৌরাস্তার ফ্লাইওভারের নিচে এ আন্দোলত করেন তারা। যার ফলে সকাল সাতটা থেকে প্রায় দুপুর পর্যন্ত সড়কটিতে যান চলাচল পুরোপুরি বন্ধ থাকে।

এসময় শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে মুখরিত রেখেছে সড়ক। শ্রমিকেরাও মিছিলে মিছিলে ‘নিরাপদ সড়ক চাই’ দাবি তুলছে। আন্দোলনকারী শ্রমিক এবং শিক্ষার্থীদের দাবিকে সমর্থন জানাচ্ছে সাধারণ মানুষ। তারাও রাস্তার দুই পাশে আন্দোলনকারীদের সঙ্গে একই সুরে নিরাপদ সড়কের দাবিতে হাত নেড়ে সমর্থন জানায়।

উল্লেখ্য: গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ২ নম্বর সিঅ্যান্ডবির এসকিউ কারখানা-সংলগ্ন এলাকায় সড়ক দুর্ঘটনায় এক শ্রমিক মারা যান। অন্যদিকে নোমান উইভিং নামক একটি কারখানার শ্রমিক সড়ক দুর্ঘটনায় আহত হন এ ঘটনায় হাজার হাজার শ্রমিক সকাল থেকে কারখানার সামনের সড়ক অবরোধ করে রাখেন ।

মাওনা হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ দোলোয়ার হোসেন বলেন, শ্রীপুর থানার উপ-পরিদর্শক এসআই শহিদুল ইসলাম মোল্লা ও থানা পুলিশের সহযোগিতায় সড়কে যান প্রায় ৫ ঘন্টা পর যান চলাচল স্বাভাবিক করতে সক্ষম হই।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here