তবুও রুবেলের ভাগ্যে জুটলো ‘তিরস্কার’

0
125

স্পোর্টস্  ডেস্ক 

সেন্ট কিটসে শনিবার স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ১৮ রানের জয় পায় টাইগাররা। বাংলাদেশের হয়ে এ ম্যাচে দারুণ বল করেন পেসার রুবেল হোসেন। ৭ ওভার বল করে ৩৪ রানে ১ উইকেট নেন তিনি। এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজের ‘ব্যাটিং দানব’ ক্রিস গেইলকে ৭৩ রানে সাজঘরে ফেরান রুবেল।

শেষের দিকে বাজে বল করায় সমালোচিত রুবেল এদিন ৪৯তম ওভারে দুর্দান্ত বল করেন। শেষ দুই ওভারে ওয়েস্ট ইন্ডিজের জয়ের জন্য ৩৪ রান দরকার ছিল। রুবেল ওই ওভারে মাত্র ৬ রান দেন। বাংলাদেশের সিরিজ জয়ে তাই রুবেলের অবদান কম নয়। তবুও বাংলাদেশ পেসারের ভাগ্যে জুটেছে ‘তিরস্কার’।

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ২৮তম ওভারে রুবেলের করা বল হেটমায়ারের ব্যাটের কানায় লেগে বাউন্ডারি হয়ে যায়। রুবেল প্রকাশ করেন হতাশা। সঙ্গে একটি বাজে শব্দও ব্যবহার করেন তিনি। আইসিসির আচরণ বর্হিভূত ওই বাজে ব্যবহার স্ট্যাম্পের মাইক্রোফোনে পরিষ্কার শোনা যায়।

ফলে আইসিসি তিরস্কারের পাশাপাশি রুবেলকে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে। এতে রুবেলের ডিমেরিট পয়েন্টসংখ্যা দুইয়ে গিয়ে দাঁড়াল। গত মাসে ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে টি২০ সিরিজেও বাজে ব্যবহারের জন্য তিরস্কারের শিকার হন রুবেল। সঙ্গে পান একটি ডিমেরিট পয়েন্ট।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here